প্রকল্পের নাম: সুফল বাংলা

২৯শে সেপ্টেম্বর, ২০১৪ সালে এই প্রকল্প শুরু হয়। চাষিদের থেকে লাভজনক দামে সরাসরি কৃষিপণ্য সংগ্রহ করে যুক্তিযুক্ত দামে, তা মানুষের কাছে পৌছে দেওয়া হয় চলমান অথবা স্থায়ী বিপণন কেন্দ্রের মাধ্যমে। এইসব 'সুফল বাংলা বিপণিতে এক ছাদের তলায় সবজি, ফল, মাংস, দুধ এবং দুগ্ধজাত দ্রব্য, চাল, ডাল, সবধরনের সুগন্ধী চাল পাওয়া যায়। সমগ্র রাজ্যে এখনও পর্যন্ত ৭৭টি বিপণি খােলা হয়েছে। সিঙ্গুর তাপসী মালিক কৃষক বাজার এই প্রকল্পের মুখ্যকেন্দ্র। প্রকল্পের ওয়েবসাইট ও মােবাইল অ্যাপের মাধ্যমে প্রতিদিন কৃষিপণ্য ক্রয় ও বিক্রয় মূল্য প্রচার করা হয়। 

* কারা আবেদন করতে পারবেন: ফসল বিক্রির জন্য ব্যক্তি কৃষক ও কৃষক দল নাম নথিভুক্ত করতে পারবেন এবং নিবন্ধীকৃত ফার্মার্স প্রােডিউসার্স কোম্পানি লিমিটেডগুলি বিপণি পরিচালনার জন্য আবেদন করতে পারবেন। 

* দপ্তর: কৃষি বিপণন দপ্তর

* যোগাযোগ : কৃষি বিপণন বিভাগের পশ্চিমবঙ্গ এগ্রো মার্কেটিং কর্পোরেশন লিমিটেড । অধীন প্রকল্প ব্যবস্থাপনা ইউনিট (PMU) এই প্রকল্প পরিচালনা করে। উল্টোডাঙ্গার উত্তরাপণে প্রধান কার্যালয়ে অথবা জেলা ও মহকুমার সংশ্লিষ্ট কৃষিজ বিপণন আধিকারিকের দপ্তরে যোগাযোগ করতে পারেন। প্রতিদিনের মূল্য জানার জন্য দেখুন- ওয়েবসাইট: www.sufalbangla.in এবং ডাউনলোড করুন মোবাইল অ্যাপ: Sufal Bangla App
(জেনে নিন, পশ্চিমবঙ্গের ৪১ টি জনকল্যাণমূলক সরকারি প্রকল্পের প্রাপ্ত সুযোগ সুবিধে কোথা থেকে কিভাবে পেতে পারেন )
অনলাইন লিংকস:
১. সুফল বাংলা ওয়েবসাইট: www.sufalbangla.in
২. সুফল বাংলা এন্ড্রোইড আপ :  প্লেস্টোর লিংক 

Comments

Popular posts from this blog

প্রকল্পের নাম: সবলা

প্রকল্পের নাম: আমার ফসল, আমার গাড়ি